ডা. রকিব হত্যায় আরও দুই আসামির স্বীকারোক্তি

খুলনার রাইসা ক্লিনিকের মালিক ডা. মো. আব্দুর রকিব খান হত্যা মামলার আসামি মো. আব্দুল কুদ্দুস ও গোলাম মোস্তফা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া অপর আসামি আবু আলীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। রবিবার তাদের রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীদুল ইসলাম দুজন আসামির জবানবন্দি রেকর্ডসহ তিন আসামিকেই কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এদিকে ডা. রকিব খান হত্যার পর খুলনার চিকিৎসক সংগঠনগুলোর দাবি অনুযায়ী সদর থানার পরিদর্শক (তদন্ত) আসলাম বাহার বুলবুলকে প্রত্যাহার করা হয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ জোনের উপ-কমিশনার (ডিসি সাউথ) এহসান শাহ এ বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই বিএম মনির হোসেন জানান, এ নিয়ে আলোচিত এ হত্যা মামলায় পুলিশ ছয়জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে চারজনই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা সকলেই বর্তমানে খুলনা জেলা কারাগারে রয়েছেন। এরা হলেন, জমির শেখ, আব্দুর রহিম, আবু আলী ও গোলাম মোস্তফা, খাদিজা ও আব্দুল কুদ্দুস। দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তার করায় মামলার চার্জশিট শিগগির প্রস্তুত করে আদালতে দাখিল করার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।
প্রসঙ্গত, গত ১৫ জুলাই এক প্রসূতি মারা যাওয়ার ঘটনায় তার স্বজনরা খুলনা রাইসা ক্লিনিকের মালিক ডা. মো. আব্দুর রকিব খানের ওপর হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হন। গত মঙ্গলবার সন্ধ্যায় তিনি চিকিৎসাধীন অবস্থায় শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে মারা যান। এ ঘটনায় নিহতের ছোটভাই সাইফুল ইসলাম খান ১৭ জুন হত্যা মামলা করেন।

SHARE THIS